ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী চৌধুরী মঈন উদ্দিনের মামলা

প্রীতি প্যাটেল তার টুইটার হ্যান্ডেল থেকে মঈন উদ্দিনকে যুদ্ধাপরাধী আখ্যা দিয়ে একটি টুইট করেছিলেন। এতে মানহানি হয়েছে দাবি করে প্রীতি প্যাটেলের বিরুদ্ধে ৬০ হাজার পাউন্ড ক্ষতিপূরণের মামলা দায়ের করেন মঈন উদ্দিন।

কয়েক সপ্তাহের মধ্যেই বাজারে মিলবে বিশ্বের প্রথম করোনা প্রতিষেধক! প্রস্তুতি তুঙ্গে রাশিয়ায়

ইতিমধ্যেই বিশ্বের প্রথম দেশ হিসাবে করোনা প্রতিষেধকের হিউম্যান ট্রায়াল পর্ব শেষ করে ফেলেছে রাশিয়া! এ বার এর মুক্তির সম্ভাব্য দিনক্ষণ জানিয়ে দিল রাশিয়া...

১৫’শ বছরের ঐতিহ্যশালী জাদুঘরকে মসজিদে রূপান্তরিত করেছেন, তুরস্ক প্রেসিডেন্ট।

ষষ্ঠ শতাব্দিতে বাইজান্টাইন সাম্রাজ্যের অধিপতি সম্রাট প্রথম জাস্টিনিয়ান এই জাদুঘর নির্মাণ করিয়েছিলেন। ওই সময় হাজিয়া সোফিয়া ছিল বিশ্বের সবচেয়ে বড় গির্জা।

চলন্ত ট্রেনে সিলিন্ডার বিস্ফোরণ, পাকিস্তানে নিহত ৬২

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে একটি ট্রেনে সিলিন্ডার বিস্ফোরণে ৬২ জন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আরো অন্তত ৩০ জন আহত হয়েছেন। সকালের নাস্তা তৈরি করতে গিয়ে সিলিন্ডার থেকে বিস্ফোরণ ঘটে এবং তিনটি বগিতে আগুন ছড়িয়ে পড়ে।

করিডোর নিয়ে ভারত-পাকিস্তানের চুক্তি সই

দুই প্রতিবেশী রাষ্ট্রের মধ্যে সম্পর্কের টানাপেড়েন ও চরম উত্তেজনার মধ্যেও করতার করিডোরকে পুণ্যার্থীদের জন্য চালু করার উদ্যোগ শেষপর্যন্ত বাস্তবায়িত হওয়ায় শিখ সম্প্রদায়ের মানুষজন বেশ খুশি।

জম্মু-কাশ্মীরের পরিস্থিতি নিয়ে মার্কিন কংগ্রেসে শুনানি

পাক পররাষ্ট্র দপ্তর থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন প্রতিনিধি পরিষদের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের মানবাধিকার বিষয়ক সাব-কমিটি কাশ্মীর ইস্যুতে যে শুনানির ব্যবস্থা করেছে তা অত্যন্ত সময়োপযোগী পদক্ষেপ। জরুরিভিত্তিতে কাশ্মীর সংকট সমাধানের জন্য ব্যবস্থা নিতে হবে

চলতি বছরে পাকিস্তানের হাতে ভারতের ৬০ সেনা নিহত

পাকিস্তানের সামরিক বাহিনীর হামলায় ভারতের বহু সেনা শিবির ধ্বংস হয়েছে এবং সেগুলো অন্যত্র সরিয়ে নিতে বাধ্য হয়েছে। পাকিস্তানি সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্রে ভারতের দুটি জঙ্গিবিমান ধ্বংস হয়েছে এবং দুটি হেলিকপ্টার ফ্রেন্ডলি ফায়ারে ভূপাতিত হয়।

আমেরিকায় ভারতীয় রাষ্ট্রদূতকে ৬ মার্কিন এমপি'র চিঠি

তাঁদের জিজ্ঞাসা, কেন এপর্যন্ত জম্মু-কাশ্মীরে বিদেশি সাংবাদিকদের অনুমতি দেওয়া হচ্ছে না? কবে তাঁদের ওই অঞ্চলটি দেখার অনুমতি দেয়া হবে? ভারত সরকার কী মার্কিন কংগ্রেসের সদস্য বা অন্যান্য বিদেশি কর্মকর্তা, যারা জম্মু ও কাশ্মীর সফর করতে চান তাঁদের স্বাগত জানাবে?’